আজ মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫০ শতাংশ মেস ভাড়া কমাতে ছাত্র ফেডারেশনের স্মারকলিপি

সংবাদচর্চা অনলাইনঃ

করোনায় সংকটে পড়া শিক্ষার্থীদের মেস ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবীতে ডিসি বরাবর স্মারকলিপি দিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্র ফেডারেশন।

বৃহস্পতিবার ৯ জুলাই সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করে সংগঠনটি । শিক্ষার্থীদের মেস ভাড়া ৫০ শতাংশ কমানো ও যেসকল মেস মালিক মেস ভাড়ার উপর নির্ভরর্শীল তাদের জন্য বিশেষ ভর্তুকির দাবি করেন ।

সংগঠনের জেলা সভাপতি শুভ দেব বলেন, করোনা ভাইরাসের কারণে চার মাসের অধিক সময় ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মহামারীকালীন বহু শিক্ষার্থী পরিবারের উপার্জন কমে গেছে। বহু শিক্ষার্থী আছেন যারা পার্টটাইম চাকুরী কিংবা টিউশনি করে নিজের লেখাপড়া ও থাকা-খাওয়ার খরচের ব্যবস্থা করেন। অনেকে ছাত্রাবস্থায় পরিবারের আর্থিক দায়িত্বও পরিচালনা করে থাকেন। কিন্তু চলমান সময়ে টিউশনি এবং উপার্জন একেবারেই বন্ধ থাকার কারণে বহু শিক্ষার্থী চরম আর্থিক সংকটে পড়েছেন। এর মধ্যে মেস ভাড়া পরিশোধ করতে না পারায় অনেক শিক্ষার্থী বিপাকে পড়েছেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মেস ভাড়া অন্তত ৫০ শতাংশ কমানো বা মওকুফ করা প্রয়োজন। পাশাপাশি আমরা এও মনে করি, শিক্ষার্থীদের মেস ভাড়া কমালে অনেক মেস মালিকও চরমভাবে ক্ষতিগ্রস্ত হবেন। যে সকল মেস মালিক কেবল মেস ভাড়ার উপর নির্ভরশীল, যাদের উপার্জনের অন্য কোন সংস্থান নেই তাদের জন্য বিশেষ ভর্তুকি দরকার। রাষ্ট্রীয়ভাবে এই ভর্তুকির ব্যবস্থা করার দাবি আমরা জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলার সভাপতি শুভ দেব, মহানগর কমিটির আহ্বায়ক ফারহানা মুনা, মহানগর কমিটির সম্পাদক ইমরান হোসেন জাহিদ, সিদ্ধিরগঞ্জ থানার সংগঠিক রাকিবুল ইসলাম ইফতি’সহ নেতৃবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ